অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের ক্ষেপণাস্ত্রের আঘাতে ভারতেরই সামরিক হেলিকপ্টার ভূপাতিত হওয়ায় মস্ত ভুল হয়েছে


ভারতীয় বিমান বাহিনীর নতুন প্রধান আজ স্বীকার করেছেন যে, এবছর ফেব্রুয়ারি মাসে কাশ্মীরে নিজেদের গুলিতে নিজেদের হেলিকপ্টার ধ্বংস করা মস্ত ভুল হয়েছিল।

ভারতের কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপর জঙ্গি হামলার বদলা নিতে পাকিস্তানের দখলে থাকা কাশ্মীরের বালাকোটে জইশের জঙ্গি ঘাঁটিতে বিমান হানা চালিয়েছিল ভারত। নরেন্দ্র মোদী সরকার কথিত সেই সার্জিকাল স্ট্রাইকের বদলা হিসেবে পাক বিমান বহর কাশ্মীরে ঢুকে পড়ে। ভারতীয় বাহিনীর বিমান সেগুলোকে তাড়া করে বের করে দেয়। কিন্তু এই আক্রমণ ও প্রতি আক্রমণের মধ্যেই ভারতীয় বিমানবাহিনীর সাত জন অফিসার সহ একটি হেলিকপ্টার ভূপাতিত হয়। দুই পাইলট সহ সাত জনই প্রাণ হারান। এটা ২৭শে ফেব্রুয়ারির ঘটনা। ভারতীয় বিমানবাহিনীর গুলিতেই সেটি ধ্বংস হয়েছিল বলে অনুমান করা গেলেও এতদিন কেউ এব্যাপারে মুখ খোলেননি।

বিমানবাহিনীর নতুন প্রধান রাকেশ কুমার সিং ভাদোরিয়া দায়িত্ব গ্রহণের পর তাঁর প্রথম সাংবাদিক সম্মেলনে জানান, ওই দিন পাকিস্তানের একটি এফ-১৬ এবং ভারতের একটি মিগ-২১ ধ্বংস হয়। তবে ভারতের ক্ষেপণাস্ত্রের আঘাতে ভারতেরই সামরিক হেলিকপ্টার ভূপাতিত হওয়ায় মস্ত ভুল হয়েছে। দোষী দুই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

please wait

No media source currently available

0:00 0:00:42 0:00


XS
SM
MD
LG